শিরোনাম

ই.বি প্রতিষ্ঠা ও আলিয়া মাদরাসা সনদের মানোন্নয়নে এটিএম হেমায়েত উদ্দিনের নাম স্বর্ণাক্ষরে লেখা থাকবে: প্রিন্সিপাল মোসাদ্দেক বিল্লাহ

 

নিজস্ব প্রতিবেদক: আজ ২৪ অক্টোবর‘১৯ ইং রোজ বৃহস্পতিবার আইএবি মিলনায়তনে বিকাল ৩টায় ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কর্তৃক আয়োজিত “আলিয়া মাদরাসা সনদের মানোন্নয়নে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক হাফেজ মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন (রহ.) এর অবদান ও জীবন-কর্ম” শীর্ষক আলোচনা সভায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী উপরোল্লিখিত মন্তব্য করেন।

সংগঠনের সভাপতি শেখ ফজলুল করীম মারুফ-এর সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুহাম্মাদ মুস্তাকিম বিল্লাহ-এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন ইসলামী ঐক্য আন্দোলন-এর আমীর ড. মাওলানা ঈসা শাহেদী। তিনি তার বক্তব্যে বলেন, অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন ছিলেন মাদরাসা শিক্ষার মান আদায় ও ইসলামী আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার অন্যতম পথিকৃৎ এবং দাবি আদায়ের সংগ্রামে অগ্রসেনানী।

বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও গবেষক ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের সাবেক চেয়ারম্যান ড. আব্দুস সবুর খান বলেন, অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন ব্যাক্তিগত, সামাজিক ও রাজনৈতিক জীবনে একজন সফল ও অনুস্মরণীয় মানুষ ছিলেন। তাঁর জীবন আমাদের জন্য বড় ধরনের শিক্ষা।

স্মরণ সভায় আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, বিশিষ্ট উপস্থাপক শাহ ইফতেখার তারিক, রামপুরা একরামুন্নেছা ডিগ্রী কলেজের উপাধ্যক্ষ ড. মুহাম্মাদ ফজলুল হক রোকন, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক মুহাম্মাদ রিয়াজুল ইসলাম।

এছাড়া আরো উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল নূরুল করীম আকরাম, সাংগঠনিক সম্পাদক একেএম আব্দুজ্জাহের আরেফী, তথ্য ও গবেষণা সম্পাদক মুহাম্মাদ আব্দুল জলিল, প্রাইভেট বিশ্ববিদ্যালয় সম্পাদক মাহমুদুল হাসান, কেন্দ্রীয় সদস্য মুহাম্মাদ সিরাজুল ইসলাম প্রমুখ।

নিউজটি শেয়ার করুন :