শিরোনাম

প্রধানমন্ত্রী উদ্বোধন করলেন ঢাকা মহানগর আ.লীগের কাউন্সিল

 

ওলামা ডেস্ক: ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের কাউন্সিল উদ্বোধন করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (৩০ নভেম্বর) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সকাল ১১টায় প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে মহানগরীর দুই শাখার কাউন্সিলের উদ্বোধন করেন তিনি।

এ সময় ‘শেখ হাসিনার আগমন শুভেচ্ছা স্বাগতম’, ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগানে সম্মেলনে প্রধানমন্ত্রীকে স্বাগত জানান ঢাকা মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

পরে জাতীয় সংগীতের সঙ্গে জাতীয় পতাকা ও আওয়ামী লীগের দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের আনুষ্ঠানিকতা শুরু করা হয়।

জানা গেছে, প্রথম পর্বের আনুষ্ঠানিকতা শেষে পরে বিকালে রমনার বাংলাদেশ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে দলটির সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দুই মহানগরের নতুন নেতৃত্ব অর্থাৎ সভাপতি-সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করবেন।

এর আগে আওয়ামী লীগের কাউন্সিলে আসা নেতাকর্মীদের ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’- স্লোগানে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ঐতিহাসিক শহীদ সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশ মুখরিত দেখা যায়।

সম্মেলনে যোগ দিতে ভোর থেকেই রাজধানী ঢাকার বিভিন্ন থানা, ওয়ার্ড ও পাড়া মহল্লা থেকে বাসে, ট্রাকে, পিকআপ, রিকশা ও মোটরসাইকেলে নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যান অভিমুখে ছুটে আসেন।

সরেজমিন পরিদর্শনকালে দেখা গেছে, সম্মেলনস্থলসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে নিরাপত্তা নিশ্চিত করতে পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ইউনিফর্ম ও সাদা পোশাকে টহল ও নিরাপত্তা তল্লাশি জোরদার করেছে। মেটাল ডিটেক্টর মেশিনে তল্লাশি শেষে নেতাকর্মীদের উদ্যানে প্রবেশ করতে দিচ্ছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের কাউন্সিল একসঙ্গে আয়োজন করা হয়েছে। একইমঞ্চে একই সময়ে দুই অংশের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এতে দুই অংশের নেতাদের পাশাপাশি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দও উপস্থিত থাকবেন। দুই অংশ মিলিয়ে চার হাজার কাউন্সিলর ও ডেলিগেট উপস্থিত থাকবেন বলে নগরের নেতারা জানান।

প্রসঙ্গত, ২০১৬ সালের এপ্রিলের ১০ তারিখে মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণ, ৪৫টি থানা, ১০০টি ওয়ার্ড ও ইউনিয়নগুলোর সভাপতি এবং সাধারণ সম্পাদকদের নাম ঘোষণা করেন দলের তৎকালীন সাধারণ সম্পাদক প্রয়াত সৈয়দ আশরাফুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন :