শিরোনাম

ভোলায় ক্যান্সারে আক্রান্ত চঞ্চলের ঘরবাড়ি ভাংচুর ও জমি দখলের চেষ্টা

 

ভোলা প্রতিনিধি:

ভোলা পৌরসভার ২নং ওয়ার্ডের কব্বুত আলী হাওলাদার বাড়ির চটপটি ব্যবসায়ী ও ক্যান্সারে আক্রান্ত রোগী চঞ্চলের ঘরবাড়ি ভাংচুর, জমি দখল ও মারধর করার অভিযোগ উঠেছে।

 

ঘটনা সূত্রে জানা যায়, অভিযুক্ত মোঃ নুরুল ইসলাম চঞ্চলের বাবার কাছে ২০০৭ সালে বিক্রি করে যার খতিয়ান নংঃ এস ৬৭৪ দলিল ২০৮২ ,২০৮৩। যা এখন ওয়ারিশ সূত্রে চঞ্চল ও তার ৪ ভাই ১ বোন ভোগ দখল করে আসছে, এই জমি দখল করার জন্য উঠেপরে লেগেছে ভূমি দস্যু নুরুল ইসলাম ও তার সন্তানরা, গত ৮ জুন ২০২০ ভোর রাত ০৩:০০ ঘটিকায় সময় অভিযুক্ত নুরুল ইসলাম ও তাঁর সন্তান সোহাগ, মনির, শিমুল, কাজল, সজল মিলে চঞ্চলের ঘর ভাংচুর ও তাঁর বৌ বাচ্চাদের মারধর করলে স্থানীয়রা শুনতে পেয়ে ছুটে আসলে তারা পালিয়ে যায়। আহত চঞ্চল ও তার পরিবার প্রাথমিক চিকিৎসা নেয়।

 

এই ঘটনায় ভোলা সদর থানায় একটি সাধারণ ডায়েরী করলে কর্তব্যরত পুলিশের এস আই ইমাম ঘটনাটি তদন্ত করে, ঘটনাটি জানতে পেরে, এলাকার মানুষ জন নিয়ে বসলেও কোনো লাভ হয়নি, এর আগেও একাধিক বার শালিস করা হয়েছে। সোহাগ ও তার ভাইয়েরা মিলে চঞ্চলদের জীবননাশের হুমকি দেয়, এবং দুইটি মিথ্যে মামলা দিয়ে হয়রানি করে। চঞ্চলের পরিবারের নামে বিভিন্ন মিথ্যে অপবাদ দেয় সোহাগ ও তার ভাইয়েরা ।

 

সরজমিনে গিয়ে শুনা যায়, অভিযুক্ত নুরুল ইসলাম ও সোহাগের কাজ হচ্ছে অসহায় মানুষের জমি জোর করে দখল করা, এর আগেও অনেক জমি জোর পুর্বক দখল করেছে। কেউ প্রতিবাদ করতে আসলে তারা তাদের উপর হামলা করে।

 

এলাকাবাসী বলেন অনেক আগে থেকে এদের জমিজমা নিয়ে বিরদ্ধ চলছে, কয়েকবার নিজেদের ভিতর মারামারি হয়েছে। চঞ্চল ক্যান্সারের রোগী যে কোনো সময় বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে, তাই কোনো কিছু ঘটার আগে তাদের একটা সুষ্ঠ সমাধান করা দরকার।

 

চঞ্চল ও তার পরিবার বলেন আমাদের উপর হওয়া সকল জুলুম অত্যাচার ও জমি দখলের চেষ্টাকে সঠিক তদন্ত করে অভিযুক্তদের আইনের আওতায় এনে সুষ্ঠ বিচারের দাবি জানায় মাননীয় প্রধানমন্ত্রীর কাছে।

নিউজটি শেয়ার করুন :