শিরোনাম

কমলনগরে দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচন করায় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী সহ দুই নেতা বহিস্কার

আমানত উল্যাহ,কমলনগর (লক্ষ্মীপুর )

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরকাদিরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী হয়ে নির্বাচন করায় সাবেক চেয়ারম্যান ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী আশ্রাফ উদ্দীন রাজু (মটরসাইকেল) ও চরকাদিরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডালিম কুমার শ্রীপদকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার উপজেলা আওয়ামী লীগের সভাপতি একেএম নুরুল আমিন মাস্টার ও সাধারণ সম্পাদক এডভোকেট একেএম নুরুল আমিন রাজু স্বাক্ষরিত পৃথক পৃথক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়,ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নুরুল ইসলাম সাগরকে নৌকা প্রতীক দেওয়া হয়েছে।কিন্তু বিদ্রোহী প্রার্থী হয়ে আশ্রাফ উদ্দিন রাজন রাজু মটরসাইকেল প্রতীক নিয়ে নির্বাচন করেন। তার পক্ষ হয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডালিম কুমার শ্রীপদ ও নির্বাচনী প্রচারণায় অংশ নেন। ভোটারদের কাছে ভোট চাইছেন তিনিও।এটি দলের জেলা-উপজেলা নেতাদের নজরে আসলে তা তদন্ত করে প্রমাণিত হয়েছে বলে জানান দলটির উপজেলা সাধারণ সম্পাদক এডভোকেট নুরুল আমিন রাজু।বিদ্রোহী প্রার্থী রাজু ও ডালিম কুমার শ্রীপদ নির্বাচনী প্রচারণা চালিয়ে দলীয় গঠনতন্ত্রের ৪৭ ধারা ভঙ্গ করেছে। এতে দলীয় গঠনতন্ত্রের ৪৮ (৯) ধারা অনুযায়ী দলীয় সব কার্যক্রম থেকে তাদের দুজনকে অব্যহতি দেওয়া সহ ও বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে চরকাদিরা ইউনিয়ন আওয়ামীলীগের বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী ও সাবেক চেয়ারম্যান আশ্রাফ উদ্দীন রাজু বলেন,আমাকে তো তারা অনেক আগেই বহিস্কার করছেন।এখন আবার কিসের বহিস্কার? এসব বহিস্কার করে কোন লাভ হবেনা।আমি মাঠ থেকে সরবোনা ইনশাআল্লাহ। একই বক্তব্য ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ডালিম কুমার শ্রীপদেরও।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার নুরুল আমিন বলেন,নৌকা প্রতিকের প্রার্থীর ভোট না করে রাজু বিদ্রোহী প্রার্থী হয়ে মটরসাইকেল প্রতিক নিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেন।সাথে ডালিম কুমার শ্রীপদ ও নৌকার নির্বাচন না করে রাজুর মটরসাইকেল প্রতিকের পক্ষে নির্বাচনী প্রচারণা চালান।এতে তারা দলীয় গঠনতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।তাই জেলা সভাপতি ও সম্পাদকের নির্দেশে তাদের দুজনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন :